আজ ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২৪ ইং

ধামরাইয়ে বেগম রোকেয়া দিবস পালিত

রনজিত কুমার পাল (বাবু) নিজস্ব প্রতিবেদক :

রঙ্গিন পৃথিবীর রঙ্গিন আলো
সকল নারী থাকুক ভালো – এই বিষয় মূল প্রতিপাদ্য করে ঢাকার ধামরাইয়ে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত ।

বুধবার (৯ই ডিসেম্বর) ধামরাই উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ধামরাই উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ এমপি মহোদয় এর সঙ্গত কারণে তিনি উপস্থিত ছিলেন না
এ’ সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান ও যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সেলিনা খানম, আমার বাড়ি আমার খামার, ও পল্লী উন্নয়ন ব্যাংক এর উপজেলা সমন্বয়কারী মির্জা তানজীদা সুলতানা, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ নাজনীন নাহার, পরিকল্পনা কর্মকর্তা মমতাজ আক্তার সহ সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।
এ’সময় বক্তারা বলেন বেগম রোকেয়া মহিয়সী নারী ছিলেন । নারী মুক্তির অগ্রদ্রুত হিসেবে রোকেয়ার আদর্শ ও কর্ম নারী সমাজকে এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে। দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে নারী পুরুষ কে একসাথে কাজ করে যেতে হবে । নারী-পুরুষের সম্মিলিত কাজ করে দেশকে উন্নয়ন ও অগ্রগতি উচ্চাসনে নিয়ে যেতে হবে।
এ’সময় নির্বাহী অফিসার মোহাম্মদ সামিউল হক বলেন মানণীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব বেনজীর আহমদ এমপি মহোদয় বিশেষ সঙ্গত কারণে আজকের অনুষ্ঠানে উপস্থিত থাকিতে পারে নাই পরবর্তীতে জয়ীতাদের হাতে পুরস্কার তুলে দিবেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ